Saturday, June 25, 2022

বন্যা উপদ্রুত এলাকায় নেটওয়ার্ক সচলের কাজ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বন‌্যা উপদ্রুত এলাকায় মোবাইল এবং ল‌্যান্ডফোন নেটওয়ার্ক পুনরায় সচল করার লক্ষ‌্যে প্রতিনিয়ত কাজ চলছে। বিটিসিএল গ্রাহকদেরকে তাদের অচল ল‌্যান্ডফোন সচল অথবা এ সংক্রান্ত যে কোনো প্রয়োজনে বিটিসিএল কল সেন্টার ১৬৪০২ এর সঙ্গে যোগাযোগ করার জন‌্য অনুরোধ করেছে।

মঙ্গলবার (২১ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

চলমান বন‌্যা পরিস্থিতিতে সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোণা, হবিগঞ্জ এবং মৌলভীবাজারে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের মোট তিন হাজার ছয়শত ১৭টি সাইটের মধ‌্যে দুই হাজার একশত ২২টি সাইট ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ‌্যে এক হাজার একশত ৪৬টি সাইট পুনরায় সচল করা সম্ভব হয়েছে। অবশিষ্ট ৯৭৬টি সাইট সচল করার জন‌্য কাজ চলছে।

এর আগে, বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি লিমিটেড বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-১ এ সংযোগ স্থাপনের মাধ‌্যমে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সংযোগ স্থাপনের জন‌্য সেনাবাহিনীর মাধ‌্যমে ১২টি এবং বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি নিজস্ব ব‌্যবস্থাপনায় আরও ২৩টি ভিস‌্যাট স্থাপনে কাজ করছে। বাংলাদেশ সেনাবাহিনী সিলেট হাইটেক পার্ক, সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ও সুনামগঞ্জ সার্কিট হাউজে ৩টি ভিস‌্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে।

মঙ্গলবার গোবিন্দগঞ্জ, দোয়ারা বাজার, দিরাই ও গোয়াইন ঘাটে ভিস‌্যাট হাব স্থাপনের কার্যক্রম সম্পন্ন হবে ।

বিএসসিএল সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট জেলা প্রশাসকের কার্যালয় ও সিলেট সদর উপজেলা কার্যালয়ে ৩টি ভিস‌্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে। এছাড়া সোমবার সিলেট বিভাগীয় কমিশনারের বাংলো, সুনামগঞ্জ সদর উপজেলা, জেলা প্রশাসকের বাংলো, দক্ষিণ সুরমা উপজেলা ও জামালগঞ্জ উপজেলাসহ পাঁচটি স্থানে সংযোগ স্থাপনের কাজ শেষ করেছে।

বিএসসিএল নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে ভিস‌্যাট হাব যন্ত্রপাতি সরবরাহ করেছে। নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয় ও খালিয়াজুরী উপজেলা কার্যালয়ে ভিস‌্যাট হাব সংযোগ প্রদান কাজ সম্পন্ন হবে। বাংলাদেশ সেনাবাহিনীকেও ভিস‌্যাট যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/একেএম

এ রকম আরো কিছু খবর

Most Popular