Saturday, June 25, 2022

লেবাননে প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান




লেবাননে প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান
সংগৃহীত ছবি

লেবাননে ৪ শতাধিক প্রবাসী বাংলাদেশি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পেয়েছেন। দেশটির জলসীমানায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুতের বাংলাদেশ দূতাবাস যৌথভাবে এই চিকিৎসা সেবা দিয়েছে।

গতকাল রবিবার বৈরুতের আল ক্লাসিকো স্টেডিয়ামে বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি। এ সময় লেবানন ইউনিফিলে যুক্ত বানৌজা সংগ্রামের ক্যাপ্টেন এম জাহিদ হোসেন ও দূতাবাসের প্রথম সচিব আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন। এদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেবানন ইউনিফিলে নিয়োজিত নৌবাহিনীর মেডিকেল টিম প্রবাসীদের বিনামূল্যে এই সেবা দেন।

এতে রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশিরা এখানে অনেক কষ্টে আছেন। তাদের স্বার্থে আমরা প্রতিনিয়ত এই ক্যাম্পের আয়োজন করবো। তিনি করোনা মহামারি থেকে রক্ষা পেতে সব বাংলাদেশিকে ভ্যাকসিন নেওয়ার অনুরোধ জানান।

এছাড়া ক্যাপ্টেন এম জাহিদ হোসেন বলেন, আমরা প্রতি দুই মাসে অন্তত একবার হলেও প্রবাসীদের এই সেবা দেবো। আমাদের কাছে পর্যাপ্ত ওষুধ মজুত রয়েছে। সার্জন লেফটেন্যান্ট সাইয়েদ গালিব বলেন, লেবাননে চিকিৎসা সেবা খুবই ব্যয়বহুল। তাই বাংলাদেশিদের চিকিৎসা সেবা দিতে আমরা তাদের পাশে দাঁড়িয়েছি।

এদিকে, শারীরিক অসুস্থতা নিয়ে চিকিৎসা সেবা নিতে আসা বাংলাদেশিরা দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, লেবাননের সংকটময় মুহূর্তে এই সেবা আমাদের জন্য খুবই উপকারী।

উল্লেখ্য যে , লেবাননে অর্থনৈতিক সংকটের কারণে স্বাস্থ্যখাতে অচলাবস্থা দেখা দিয়েছে। অর্থ দিয়েও ফার্মেসিগুলোতে চাহিদামতো প্রয়োজনীয় ওষুধ পাচ্ছেন না বাংলাদেশি প্রবাসীরা।







এ রকম আরো কিছু খবর

Most Popular