Saturday, June 25, 2022

সাভারে কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা পরিদর্শনে সেনাপ্রধান




সাভারে কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা পরিদর্শনে সেনাপ্রধান
সাভার সেনানিবাসের সাভার এরিয়ায় সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা-২০২২ পরিদর্শন করেছেন – ফেসবুক সংগৃহিত ছবি

সাভার সেনানিবাসের সাভার এরিয়ায় সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা-২০২২ পরিদর্শন করেছেন। এছাড়াও গতকাল বৃহস্পতিবার (১২ মে) তিনি সাভার ডিওএইচএস এলাকায় স্থাপিত সেনা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নামফলক উন্মোচন করেন।

এ তথ্য জানানো হয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ (এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না) বাস্তবায়নে সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনায় সেনাবাহিনীর সব এলাকার অব্যবহৃত কিংবা পতিত জমি কৃষিকাজে ব্যবহার করা হচ্ছে। সেনাবাহিনীর সব অনাবাদি জমিতে এমনকি প্রতিটি বাসাবাড়ির আনাচে-কানাচে লাগানো হচ্ছে বনজ, ঔষধি ও ফলের গাছ। চাষ করা হচ্ছে নানা জাতের মৌসুমি ও বারোমাসি ফল এবং নানা ধরনের মৌসুমি শাকসবজি। পুকুর ও জলাশয় ব্যবহার করা হচ্ছে মাছ ও হাঁস চাষে। এছাড়া বায়োফ্লক পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে তেলাপিয়া মাছ।

আরও জানানো হয়, সেনাপ্রধানের বিশেষ উদ্যোগে সব সেনানিবাসে কৃষিভিত্তিক উৎপাদন দেশের অর্থনীতিকে গতিশীল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সংবাদ সূত্রঃ আইএসপিআর







এ রকম আরো কিছু খবর

Most Popular