Saturday, June 25, 2022

হোয়াটসঅ্যাপে একাধিক নতুন ফিচার – DesheBideshe

২০২২ সালের শুরু থেকেই হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে একাধিক নতুন ফিচার। আর চলতি সপ্তাহে আরও কিছু নতুন ফিচার নিয়ে এসেছে জনপ্রিয় এ সামাজিক যোগাযোগমাধ্যমটি। যার মধ্যে আছে, গ্রুপ কলে অন্য কোনো ব্যক্তিকে মিউট করার ব্যবস্থা।

যদিও বেশ কয়েকটি কনফারেন্সিং অ্যাপ যেমন, জুম ও মাইক্রোসফট টিম হোস্টকে অন্যান্য অংশগ্রহণকারীদের মিউট (নিঃশব্দ) করার ব্যবস্থা রেখেছে। তবে অধিকাংশ অ্যাপে চাইলেই গ্রুপ কলে অন্য কাউকে মিউট করার ব্যবস্থা নেই।

এ ধরনের শিষ্টাচার-সংক্রান্ত ফিচার যোগ হওয়ার কারণে গ্রুপ কলে কোনো ব্যক্তি নিজেকে মিউট করতে ভুলে গেলে অন্য কেউ তাকে মিউট করতে পারবে। এ ছাড়া আপনি যদি অন্য কারও সঙ্গে একই কক্ষে বসে গ্রুপ কলে থাকেন এবং তার কথার প্রতিধ্বনি শুনতে না চান সে ব্যবস্থাও রাখা হয়েছে এবারের নতুনত্বে।

ফিচারগুলো যোগ হওয়ায় হোয়াটসঅ্যাপে গ্রুপ কল নিয়ন্ত্রণের ক্ষেত্রে বেশ সুবিধা পাবেন আমন্ত্রণকারী। তবে, ভিডিও কলে সর্বোচ্চ ৮ জন এবং ভয়েস কলে সর্বোচ্চ ৩২ জন পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

এর আগে গত মে মাসের ৫ তারিখ থেকে চালু হয়েছিল মেসেজ রিঅ্যাকশন ফিচার; যা দীর্ঘদিন আগে থেকেই ওই ফিচারটি সম্পর্কে অবগত করা হয়েছিল।

এম এস, ২২ জুন

এ রকম আরো কিছু খবর

Most Popular